নাবিলার দরজা বন্ধ। কয়েকবার নক করে মেয়েটা ঠেলে ভেতরে ঢুকলো। রুমের অবস্থা দেখে হতভম্ব আমি। গীটার, অজস্র সিডি, Bose সাউন্ড সিস্টেম পড়ে আছে এক দিকে। জনি ডেপের লাইফ সাইজ পোস্টার। খোলা ক্লজেটে জামা কাপড়ের সারি অথবা স্তুপ। ভীষন অগোছালো অবস্থা। কেমন একটা নিগেটিভ ভাইব পেতে শুরু করলাম, এর মধ্যে একটু আগেই জিন্নার ছবি দেখেছি আবার।বিছানায় বসে একটা মেয়ে নেইল পলিশ মেখে যাচ্ছে। আমাকে দেখে মেয়েটা বললো, ভাইয়া কেমন আছেন। আমি নাবিলা।
নাবিলাকে দেখে মনে হয় না সে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছে, অনায়াসে নাইন টেনের মেয়ে বলে চালিয়ে দেয়া যায়। তার ফর্সা গোলগাল মুখমন্ডলের বড় বৈশিষ্ট্য হলো গাঢ় বাদামী চোখের সপ্রতিভ চাহনি। মনে হয় মেয়েটাকে যেন ধরলে গলে যাবে। সে বললো, ভাইয়া আমার রিডিং রুমে চলুন।
পাশে একটু ছোট একটা রুমে ওর বই পত্র, মোস্টলি গল্পের বই, হুমায়ুন আহমেদ সমরেশ ছিটিয়ে আছে। আমি শুরু করতে যাচ্ছিলাম কতদুর প্রিপারেশন হয়েছে এসব নিয়ে, নাবিলা থামিয়ে বললো, ভাইয়া সবাইকে যে ডাক্তার ইঞ্জিনিয়ার হতে হবে এমন কোন কথা আছে?
– আসলে … সবাই তো আর ডাক্তার ইঞ্জিনিয়ার হচ্ছে না, হতে চাইছে মাত্র, কিন্তু চেষ্টা করতে দোষ কি?
– যে চেষ্টায় লাভ হবে না সেটা করার কোন মানে নেই। আমি বুয়েট, ডিএমসি কোনটাতেই চান্স পাব না। আমার বন্ধুরা সবাই প্রাইভেট ইউনিতে ঢুকবে আমিও সেটাই করব, শুধু শুধু সময় নষ্ট।
আরো অনেক কিছু বললো নাবিলা, ওর বাগ্মিতায় মুগ্ধ হতে হয়, বেশীরভাগ বাঙালী মেয়ের চেয়ে অনেক জানাশোনা বেশী, একটা অগ্রসর মনের অস্তিত্ব বের হয়ে আসছিল। ও শেষে বললো, ভয় পাবেন না, আপনি তিন মাস পড়াতে এলে আমার আপত্তি নেই, তবে চাইলে আমরা গল্প করেও কাটাতে পারি। আমার রুমে আব্বু আম্মু ঢুকবে না কখনও।
ঠিক হলো সপ্তাহে দুদিন আসবো আমি। যাওয়া আসা করি, টুকটাক পড়াশোনা নিয়ে কথা হয়, কিন্তু মুল ডিসকাশন ছড়িয়ে ছিটিয়ে যায় নানা দিকে। প্রথম প্রথম একটু খারাপ লাগত, মাস শেষে টাকা তো ঠিকই নেব, কিন্তু জিন্নার ছবি আর ওর সম্ভাব্য ঘুষখোরের বাপের কথা ভেবে দেখলাম, এভরিথিং ইজ ফেয়ার। একদিন বলে বসলাম, ঘরে জিন্নাহ কেন?
YOU ARE READING
তানিম সিরিজ (১৮+)
Romanceতানিমের ইরোটিক জগতে আপনাকে স্বাগতম। তানিম সিরিজের সবগুলো গল্প একসাথে। (সংগৃহীত সিরিজ)
মোমের পুতুল
Start from the beginning